শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লোকসভা নির্বাচন ২০২৪ | Adhir : এক্সিট পোল মিলবে না কিছুই : অধীর চৌধুরী

Sumit | ০২ জুন ২০২৪ ১৫ : ২০Sumit Chakraborty


আজকাল ওয়েবডেস্ক : বিভিন্ন সংবাদ মাধ্যমের 'এক্সিট পোল' সমীক্ষাকে নস্যাৎ করে রবিবার বহরমপুরে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বিদায়ী লোকসভার কংগ্রেস দলনেতা অধীর চৌধুরী দাবি করলেন- বিজেপিকে সরিয়ে 'ইন্ডিয়া' জোট দেশে ক্ষমতায় আসতে চলেছে। 
সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে অধীর বলেন,"থরে থরে মিথ্যা কথা বলছে কিছু সংবাদমাধ্যম। দেশে যেন মোদি ছাড়া আর কোনও দল নেই। গাঁজা -ভাঙ খেয়ে সমস্ত হিসাব কষা হয়েছে। কেউ বলছে ৪০০ আসন পাবে বিজেপি, কেউ বলছে সাড়ে তিনশো আসন পাবে। দেশের লোকসভাতে ৫৪৩ টা আসন রয়েছে। অত কষ্ট না করে ওই সংবাদমাধ্যম ৫৪৩ টা আসনই বিজেপিকে দিয়ে দিতে পারে।"
সংবাদ মাধ্যমের 'এক্সিট পোলে'র সমস্ত সমীক্ষা ভুল প্রমাণিত হবে দাবি করে অধীর বলেন," ভারতে আমরাই  আসছি। 'এক্সিট পোল' একটি মনস্তাত্ত্বিক যুদ্ধ। যাতে গণনা কেন্দ্রগুলোতে জালিয়াতি -গড়বড় করা যায়, কাউন্টিং এজেন্টদের উপর মানসিক চাপ তৈরি করা যায়।" 
বহরমপুরের বিদায়ী কংগ্রেস সাংসদ বলেন," কাউন্টিং এজেন্টরা আগে থেকেই মনমরা হয়ে গেলে হয়ত কারও কারও সুবিধা হতে পারে। তাই আমরা রাজ্যের প্রত্যেক কাউন্টিং এজেন্টকে শেষ ব্যালট গোনা পর্যন্ত ভোট গণনার ঘর না ছাড়ার জন্য অনুরোধ করছি। নির্বাচন কমিশনের লোক থাকুক বা না থাকুক -নির্বাচনী গণনার নিয়ম অনুযায়ী আপনারা সকলেই কাউন্টিং হলে থাকবেন।"
অন্যদিকে 'ইন্ডিয়া' জোটে মমতা ব্যানার্জির ভূমিকার সমালোচনা করে অধীর বলেন ,"সর্বভারতীয় কংগ্রেস নেতৃত্ব ঠিক করে দলের নীতি কি হবে। তবে মমতা 'ইন্ডিয়া' জোটে অংশগ্রহণ না করে বুঝিয়ে দিয়েছেন তিনি দেশের একজন সুবিধাবাদী নেত্রী। প্রথমে তিনি এই জোটে ছিলেন , পরে বেরিয়ে এসেছেন। এরপর তিনি এই জোটে আসবেন কি আসবেন না সেটা তাঁর ইচ্ছা। বাকি কোন দলকে এই জোটে নেওয়া হবে, কি হবে, না হবে সেটা সর্বভারতীয় কংগ্রেস নেতৃত্ব ঠিক করবে। "




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর



সোশ্যাল মিডিয়া



06 24